Friday, March 4, 2011

২০১১, সিগন্যাল পারফর্মান্স

টেবিলঃ সামারি

কিভাবে ফ্রি সিগন্যাল পেতে পারেন জানতে মেইল করুন bdfx.group@gmail.com

ট্রেড ০০১
 Trade id 001, Date 2011.03.01 Time 17:01 (GMT+৮), লিমিট বাই ইউরো/ইউএসডি মূল্য 1.377, ষ্টপ লস: 1.372, টেক প্রফিট: 1.399 কারণ: ফান্ডামেন্টাল(ইউএসডি সমস্ত মেজর কারেন্সির সাপেক্ষে দুর্বল হচ্ছে)। ট্রেণ্ডের পক্ষে।ফলাফলঃ +২২০ পিপ




ট্রেড ০০২
 Trade id 002, Date 2011.03.03 Time 19:29 (GMT+৮), লিমিট সেল ইউএসডি/ইয়েন মূল্য 82.2, ষ্টপ লস: 82.7, টেক প্রফিট: 80.5 কারণ: ট্রেণ্ডের পক্ষে। পূর্বের (সর্ট টার্ম) রেজিস্ট্যান্স পর্যন্ত রিট্রেস করলে সেল করতে চাইছি। ফলাফলঃ -৫০ পিপ
Trade id 003, Date 2011.03.03 Time 19:29 (GMT+৮), লিমিট সেল ইউএসডি/সুইস ফ্রা মূল্য 92.6, ষ্টপ লস: 93.1, টেক প্রফিট: 0.907 কারণ: ট্রেণ্ডের পক্ষে। সম্প্রতি সুইস ফ্রা ডলারের বিরুদ্ধে স্ট্রংলি ট্রেন্ডিং। পূর্বের (সর্ট টার্ম) রেজিস্ট্যান্স পর্যন্ত রিট্রেস করলে সেল করতে চাইছি। ফলাফলঃ -৫০ পিপ (Chart not included)

 
ট্রেড ০০৪
 Trade id 004, Date 2011.03.15 Time 07:20 (GMT+৮), লিমিট বাই ইউএসডি/সুইস ফ্রা মূল্য 0.921, ষ্টপ লস: 0.916, টেক প্রফিট: 0.936, কারণ: বটম অব রেঞ্জ. আশা করছি এই অঞ্চল থেকে ইউএসডি/সুইস ফ্রা উপরের দিকে যাবে। ফলাফলঃ -৫০ পিপ। মন্তব্যঃ জাপানে ভূমিকম্প ও তেজস্ক্রিয়তা, লিবিয়ায় গাদ্দাফির জনগণের বিরুদ্ধে শক্তি প্রয়োগ, গাদ্দাফির বিরুদ্ধে জাতিসঙ্ঘের সামরিক অভিযানের অনুমোদন, সৌদিআরবে রাজা-বিরোধী বিক্ষোভ এসব কিছু 'রিস্ক এভারসন' বা "ঝুঁকি নিতে অনীহা" অবস্থাকে উৎসাহিত করে। রিস্ক এভারসন সেফ হেভেন কারেন্সিগুলি হলো, ইউএসডি, ইয়েন, ও সুইস ফ্রাঁ। ডলারের প্রতি বেশ কিছু মাস মানুষের আগ্রহ কমে গেছে (আমেরিকা (ফেডারেল রিসার্ভ ব্যাঙ্ক) সমানে ডলার ছাপাচ্ছে (একে কোয়ান্টেটিভ ইজিং বলে)। ইয়েন কিনতে ভয় হলো, ৮০ ইয়েনের কমে ডলার কেনা গেলে ব্যাঙ্ক অব জাপান ইন্টারভিন করতে পারে। একমাত্র সেফ হেভেন কারেন্সি রইলো সুইস ফ্রাঁ। সুইস ফ্রাঁ বেশ কিছু মাস একারণেই শক্তিশালী হয়েছে। সুইজারল্যান্ড ভেরি স্টেবল কান্ট্রি কিন্তু এর ইকোনমি খুব বড় নয়। সুইস ফ্রাঁর দাম অনির্দিষ্টকালের জন্য বাড়তে পারেনা। ট্রেণ্ড ঘোরার লক্ষণ দেখলে আমরা সুইস ফ্রাঁর বিরুদ্ধে একটি পজিশন ট্রেড নেবো। পজিশন ট্রেড লং টার্মের জন্য হয়, অন্তত ৩ মাস থাকবে, স্টপ লস ~২০০ পিপ কিন্তু টেক প্রফিট অনেক বেশী, অন্তত পক্ষে ১০০০ পিপ হবে)।

Trade id 005, Date 2011.03.15 Time 21:45 (GMT+৮), লিমিট বাই ইউএসডি/ইয়েন মূল্য 80.6, ষ্টপ লস: 80.1, টেক প্রফিট: 82.2, কারণ: আগের বটম (মেঝে)। ফলাফলঃ -৫০ পিপ। (Chart not included)। মন্তব্যঃ জাপানে ভয়াবহ ভূমিকম্প ও পারমাণবিক চুল্লির তেজস্ক্রিয়তা জাপানের ইকোনমিকে আঘাত করেছে। শেয়ার মার্কেট ফল করেছে, ইয়েন 'রিস্ক এভারসন' কারেন্সি হওয়ায়, জাপানের শেয়ার মার্কেট বা ইকনমি ফল করলে ইয়েনের দাম বাড়ে (ফাণ্ডামেন্টালের বিপরীত ধর্ম)। ব্যাঙ্ক অব জাপান ১৮ মার্চ ইয়েন দুর্বল করার জন্য মার্কেটে ইন্টারভিন করে অর্থাৎ প্রচুর ইয়েন বিক্রি করে দিয়ে ইয়েনের মূল্য বেশ খানিকটা কমিয়ে দেয় (প্রায় চার শ পিপ)।

5 comments:

  1. এই লিংকের দুটো বাক্য আমি ঠিক বুঝতে পারলাম না।http://bdfxgroup.blogspot.com/p/blog-page.html
    দয়া করে ক্লিয়ার করবেন কি?

    প্রথমটিতে বলেছেন: আপ ট্রেণ্ডে কখনো সেল করবেন না। সবসময় বাই করার জন্য সুযোগ খুঁজবেন। তেমনি ডাউন ট্রেন্ডে কখনো বাই করবেন না; সেল করার জন্য সুযোগের অপেক্ষা করবেন।

    আবার দ্বিতীয় প‌্যারায় বলেছেন: সাপোর্ট হলো ঘরের মেঝে (floor)-এর মতো, লক্ষ করবেন এর নীচে প্রাইস সহজে যেতে পারছেনা। এতএব, প্রাইজ মেঝের কাছাকাছি আসলে বাই করতে হবে। আর রেজিস্টেন্স হলো ঘরের ছাদের (ceiling) মতো। খেয়াল করবেন প্রাইস এর উপরে সহজে যেতে পারছেনা। এতএব, প্রাইজ ছাদের কাছাকাছি আসলে সেল করতে হবে।

    প্রথমটিতে বলেছেন। আপ ট্রেন্ড কখনো সেল কারা যবে না। অথচ ২য়টিতে বলেছেন। প্রাইজ ছাদের কাছাকাছি আসলে সেল করতে হবে।
    এখানে ছাদ বলতে তো আপ ট্রেন্ড বুঝানো হয়েছে। তাহলে দুটি সম্পুর্ণ বিপরীত ট্রিকস হয়ে গেল না??????

    ReplyDelete
  2. বুলবুল ভাই আপনার প্রশ্নটা সুন্দর হইছে।
    তবে এই দুইটা টেকনিকাল এনালাইসিস এর অনেক গুরুত্তপুর্ন বেপার।

    রেসিস্টেন্স অ্যান্ড সাপোর্ট একটা এনালাইসিস। বলিংগার ব্যান্ড এর চার্ট দেখলে বেপারতা ক্লিয়ার হবেন।

    রেসিস্টন্স হচ্ছে বলিংগার ব্যান্ড এর ছাদ। রেসিস্টেন্স ৮০% সেল সিগ্নাল দেয়।

    সাপোর্ট হলো বলিংগার ব্যান্ড এর ফ্লোর। সাপোর্ট লেভেল বাই করা সেফ।

    আসলে বলিংগার ব্যান্ড এর মাধ্যমে রেসিস্টেন্স অ্যান্ড সাপোর্ট দ্রুত বুঝা যায়।

    আরেকটা বেপার, মার্কেট এর ট্রেন্ড বুঝা একটু জটিল। আপট্রেন্ড বেপারটা বুঝতে কয়েকটা ইন্ডিকেটর এর দিকে খেয়াল রাখতে হয়।

    বুল কেন্ডলস্টিক যখন রেসিস্টন্স বা বলিংগার ব্যান্ড এর ছাদ কে স্পর্শ করে এবং তা হ্যামার বা ডজি হয়ে যায় তখন সেটা ৭০% - ৮০% ডাউন ট্রেন্ড ইন্ডিকেট করে। হতে পারে সেটা বুল কেন্ডল।

    ছাদ মানে সব সময় আপট্রেন্ড নয়। ছাদ মানে বেশিরভাগ সময় ডাউন ট্রেন্ড।

    কিছু চার্ট দেখলে বেপারটা ক্লিয়ার হবেন।

    যদি কিছু ভুল বলে থাকি মাফ করবেন।

    ধন্যবাদ
    কাদের

    ReplyDelete
  3. ট্রেডিংয়ের উপর সিগনাল বা এনালাইসিস পাবার জন্য আমার ব্রোকার OctaFx এর উপরই আমি সব সময় নির্ভর করি। কারণ একটা জনপ্রিয় ব্রোকার হিসেবে OctaFX সবসময়ই পারফেক্ট এনালাইসিস এবং নিশ্চিত সিগনাল শেয়ার করে। এমনকি, নতুন অবস্থাতেও আমি এখন দৈনিক ২৫ ডলার আয় করতেসি ফরেক্স ট্রেডিং থেকে। যেটা আমি কখনো কল্পনাও করি নাই। আর তার সবই সম্ভব হচ্ছে OctaFX ব্রোকারে সাথে ট্রেড করার জন্য। এই জন্য ব্রোকারে নিকট আমি সবসময়ই কৃতজ্ঞ। আশা করি, শীঘ্রই ফরেক্স থেকে সফল হতে পারবো।

    ReplyDelete
  4. আমারও একই অবস্থা OctaFX ব্রোকারে যোগ দেওয়ার পর থেকে আমার আর সিগনাল নিয়ে চিন্তা করতে হই না কারন তারাই প্রতিদিন সিগনাল সরবরাহ করে থাকে। অন্যদিকে আমার ব্রোকার তার ট্রেডারদের জন্য সবসময় মার্কেট নিউজ সাপ্পলাই দিয়ে থাকে।

    ReplyDelete
  5. অন্যের সিগনাল অনুসরণ করাটা আমি কখনোই লাভজনক মনে করি না। বরং এটা বেশী ঝামেলার। আমার মানি ম্যানেজম্যান্ট, আমার ট্রেডিং স্টাইল এবং স্ট্রেটেজি নিশ্চয়ই অন্য কেউ বুঝবে না, আর তাই অন্যের ট্রেডিং সিগলানও আমি অনুসরণ করি না। নিজের দক্ষতা অনুযায়ি যতটুকু সম্ভব করার চেষ্টা করি। আর OctaFX ব্রোকার তো সবসময় আমাদের ফ্রি এনালাইসিস দিয়ে থাকেই। এনালাইসিস গুলোর সাথে আমার নিজের এনালাইসিস মিলিয়েই আমি ট্রেড করি।

    ReplyDelete